সর্বশেষ সংবাদ
ঢাকা, সেপ্টেম্বর ১৮, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ১৩ সেপ্টেম্বর ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » চার বেসিস সদস্য কোম্পানি পেল এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » চার বেসিস সদস্য কোম্পানি পেল এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস ২০২৪
৭৪ বার পঠিত
শুক্রবার ● ১৩ সেপ্টেম্বর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চার বেসিস সদস্য কোম্পানি পেল এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস ২০২৪

---বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর চার সদস্য কোম্পানি এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস ২০২৪-এ বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছে। হংকংয়ের নিউ ওয়ার্ল্ড মিলেনিয়াম হোটেলে অনুষ্ঠিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে হংকং ওয়্যারলেস টেকনোলজি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন (ডব্লিউটিআইএ)।

কোম্পানি চারটি হলোঃ স্কাইলার্ক সফট লিমিটেড, স্কোয়াড ইনোভেটরস, স্বাধীন মিউজিক লিমিটেড এবং সিট্রেন্ডস সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস লিমিটেড।

স্কাইলার্ক সফট লিমিটেড, বিজনেস অ্যান্ড কমার্শিয়াল ক্যাটাগরিতে উদ্ভাবনী পণ্য প্রো ট্র্যাকার এর জন্য পুরস্কৃত হয়েছে। একটি রিয়েল-টাইম গার্মেন্ট প্রোডাকশন ট্র্যাকিং অ্যাপ্লিকেশন, যা উৎপাদন শিল্পে বিপ্লব ঘটিয়েছে।

স্কোয়াড ইনোভেটরস, লাইফস্টাইল অ্যান্ড এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতে ডে প্ল্যানিং এর জন্য অ্যাওয়ার্ডটি পেয়েছে। এটি একটি স্মার্ট অ্যাপ যা দৈনন্দিন সময়সূচি ও উৎপাদনশীলতা উন্নত করতে ডিজাইন করা হয়েছে, যা ব্যবহারকারীদের সময় ব্যবস্থাপনা সহজ করে।

স্বাধীন মিউজিক লিমিটেড, লাইফস্টাইল অ্যান্ড এন্টারটেইনমেন্ট ক্যাটাগরিতে মিউজিক এর জন্য স্বীকৃত হয়েছে। এটি একটি মিউজিক স্ট্রিমিং অ্যাপ্লিকেশন যা বিভিন্ন সংগীত প্রেমী মানুষদের জন্য বিস্তৃত এবং বৈচিত্র্যময় সঙ্গীত বিষয়বস্তু প্রদান করে।

সিট্রেন্ডস সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস লিমিটেড, পাবলিক সেক্টর অ্যান্ড সোশ্যাল ইনোভেশন ক্যাটাগরিতে দ্য সিটিজেন এর জন্য অ্যাওয়ার্ডটি পেয়েছে। এটি একটি অ্যাপ যা জনসেবা ও সামাজিক উদ্ভাবনকে উন্নত করতে ব্যবহারকারী বান্ধব প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

পুরস্কার ঘোষণার পূর্বে, বেসিসের সাবেক পরিচালক এবং এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস ২০২৪-এর আঞ্চলিক এবং বৈশি^ক বিচারক তানভীর হোসেন খান একটি প্যানেল আলোচনায় অংশগ্রহণ করেন। তিনি বলেন, আমাদের সদস্য কোম্পানিগুলোর চারটি বিভাগে পুরস্কৃত হওয়া বাংলাদেশের প্রযুক্তি শিল্পের ক্রমবর্ধমান দক্ষতা এবং বৈশি^ক প্রতিযোগিতার প্রমাণ।

এ বিষয়ে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, আমাদের সদস্য কোম্পানিগুলোর এই অর্জনের জন্য আমরা অত্যন্ত গর্বিত। এই সাফল্য বাংলাদেশের সফটওয়্যার ও আইটি সেবা খাতের শক্তি এবং ভবিষ্যৎ উদ্ভাবনের মাইলফলক স্থাপন করছে। এই পুরস্কারগুলো আমাদের ক্রমবর্ধমান সক্ষমতা এবং আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে আমাদের প্রভাবকে প্রতিফলিত করে।

উল্লেখ্য, এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস এশিয়ার বিভিন্ন দেশের স্মার্ট অ্যাপ্লিকেশন ডেভেলপারদের উদ্ভাবন ও প্রযুক্তিগত দক্ষতাকে স্বীকৃতি প্রদান করে।



আইসিটি সংবাদ এর আরও খবর

আইএফএ ২০২৪ প্রদর্শনীতে অনারের চমক আইএফএ ২০২৪ প্রদর্শনীতে অনারের চমক
বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে কাজ করবে ডিআইআইটি শিক্ষার্থীর অ্যাপ ‘বাজারদর’ বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে কাজ করবে ডিআইআইটি শিক্ষার্থীর অ্যাপ ‘বাজারদর’
থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স
এনজিও’র সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধে বিকাশ এনজিও’র সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধে বিকাশ
বাজারে আর্মরশেল প্রটেকশন প্রযুক্তির স্মার্টফোন রিয়েলমি নোট ৬০ বাজারে আর্মরশেল প্রটেকশন প্রযুক্তির স্মার্টফোন রিয়েলমি নোট ৬০
মাস্টারকার্ডের সঙ্গে যৌথভাবে কো-ব্র্যান্ডেড কার্ড চালু করেছে সাউথইস্ট ব্যাংক ও ইনস্টাশিওর মাস্টারকার্ডের সঙ্গে যৌথভাবে কো-ব্র্যান্ডেড কার্ড চালু করেছে সাউথইস্ট ব্যাংক ও ইনস্টাশিওর
ইন্টারনেট শাটডাউন ও বাংলাদেশ বিষয়ে গণমাধ্যম কর্মীদের জন্য প্রশিক্ষণ কর্মশালা ইন্টারনেট শাটডাউন ও বাংলাদেশ বিষয়ে গণমাধ্যম কর্মীদের জন্য প্রশিক্ষণ কর্মশালা
বাংলাদেশে অপো এ৩এক্স সিরিজের নতুন ভ্যারিয়েন্ট বাংলাদেশে অপো এ৩এক্স সিরিজের নতুন ভ্যারিয়েন্ট
তানভীর ইব্রাহীম ও ফয়সাল আলিমের নেতৃত্বে বাক্কোর নতুন কমিটি তানভীর ইব্রাহীম ও ফয়সাল আলিমের নেতৃত্বে বাক্কোর নতুন কমিটি
কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোন আনল গ্রামীণফোন ও সিম্ফনি কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোন আনল গ্রামীণফোন ও সিম্ফনি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
আইএফএ ২০২৪ প্রদর্শনীতে অনারের চমক
বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে কাজ করবে ডিআইআইটি শিক্ষার্থীর অ্যাপ ‘বাজারদর’
থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স
এনজিও’র সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধে বিকাশ
বাজারে আর্মরশেল প্রটেকশন প্রযুক্তির স্মার্টফোন রিয়েলমি নোট ৬০
মাস্টারকার্ডের সঙ্গে যৌথভাবে কো-ব্র্যান্ডেড কার্ড চালু করেছে সাউথইস্ট ব্যাংক ও ইনস্টাশিওর
ইন্টারনেট শাটডাউন ও বাংলাদেশ বিষয়ে গণমাধ্যম কর্মীদের জন্য প্রশিক্ষণ কর্মশালা
বাংলাদেশে অপো এ৩এক্স সিরিজের নতুন ভ্যারিয়েন্ট
তানভীর ইব্রাহীম ও ফয়সাল আলিমের নেতৃত্বে বাক্কোর নতুন কমিটি
কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোন আনল গ্রামীণফোন ও সিম্ফনি