সর্বশেষ সংবাদ
ঢাকা, সেপ্টেম্বর ২০, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ৯ সেপ্টেম্বর ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৪ বাংলাদেশ পর্বের টাইটেল স্পন্সর এআইইউবি
প্রথম পাতা » আইসিটি সংবাদ » নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৪ বাংলাদেশ পর্বের টাইটেল স্পন্সর এআইইউবি
৬৯ বার পঠিত
সোমবার ● ৯ সেপ্টেম্বর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৪ বাংলাদেশ পর্বের টাইটেল স্পন্সর এআইইউবি

---টানা ১১তম বারের মতো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ গবেষণা সংস্থা ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্র্রেশন (নাসা) আয়োজিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৪ বাংলাদেশ পর্বের আয়োজন করতে যাচ্ছে। বেসিস আয়োজিত এই বাংলাদেশ পর্বের টাইটেল স্পন্সর হিসেবে বেসিস এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়।

গত ৮ সেপ্টেম্বর এআইইউবি-তে অনুষ্ঠিত এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বেসিসের পক্ষে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি (অর্থ) ইকবাল আহমেদ ফখরুল হাসান, নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৪ বাংলাদেশ পর্বের আহ্বায়ক অভিজিৎ ভৌমিক, আনিসুল হক (লোকাল লিড) এবং সানজার আদনান আলম (লোকাল লিড)। পাশাপাশি, এআইইউবি এর পক্ষে উপস্থিত ছিলেন এআইইউবি এর প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন নাদিয়া আনোয়ার, এআইইউবি প্রক্টর মনজুর এইচ খান এবং অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের উপ-পরিচালক জিয়ারত হোসেন খান।

আগামী ৪-৫ অক্টোবর ২০২৪ তারিখে বিশ্বব্যাপী এই প্রতিযোগিতা ভার্চুয়ালি ১৮৫টি দেশ ও শহরে অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগীতায় টানা তিনবার সহ সর্বমোট চারবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ। নাসা আন্তর্জাতিকভাবে বিশ্বের ১৮৫টি দেশের প্রযুক্তিবিদ, বিজ্ঞানী, ডিজাইনার, আর্টিস্ট, শিক্ষাবিদ, উদ্যোক্তাদের মতো বিভিন্ন ক্ষেত্রের মেধাবী তরুণদের একত্রিত করে পৃথিবীর বিভিন্ন বৈশ্বিক সমস্যা সমাধানে উদ্ভাবনী সমাধান খুঁজে বের করার লক্ষ্যে এ কার্যক্রম বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে বেসিসের উদ্যোগে বাংলাদেশের ৯টি শহরে (ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, ময়মনসিংহ এবং কুমিল্লা) এ আয়োজন করছে।

বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, বেসিস সবসময়ই তরুণদের জন্য নতুন নতুন সুযোগ তৈরিতে কাজ করছে। এই তরুণরাই ভবিষ্যৎ সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্ব দেবে। বাংলাদেশ থেকে আমাদের সৃজনশীল তরুণরা সফলতার সাথে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ সমাধান করে পর পর তিনবার সহ সর্বমোট চারবার বিশ্ব সেরা হওয়ার গৌরব অর্জন করেছে। আমরা এবার ১১তম বারের মতো এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।আমি আশাবাদী এবছরও আমাদের প্রতিযোগীরা আন্তর্জাতিক অঙ্গনে আমাদের দেশের মুখ উজ্জ্বল করবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
টফি’তে ভারত-বাংলাদেশ সিরিজ
ভিভো-জাইসের গ্লোবাল ইমেজিং পার্টনারশিপ
বন্যায় ঘরহারাদের ঘর তৈরি করে দিচ্ছে হুয়াওয়ে
জুলাই-আগস্টের শহিদদের প্রতি বাক্কোর পুনর্গঠিত কার্যনির্বাহী কমিটির শ্রদ্ধা
আইসিটি সচিবের সাথে সাক্ষাৎ করলেন গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাম
রবি এলিট গ্রাহকদের জন্য হোটেল এক্স-এ বিশেষ ছাড়
বিক্রয় ডট কমের ১২ বছর পূর্তি
আইএফএ ২০২৪ প্রদর্শনীতে অনারের চমক
বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে কাজ করবে ডিআইআইটি শিক্ষার্থীর অ্যাপ ‘বাজারদর’
থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স