সর্বশেষ সংবাদ
ঢাকা, সেপ্টেম্বর ১৯, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ৪ সেপ্টেম্বর ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাংলাদেশ কম্পিউটার সমিতির অন্তর্বর্তীকালীন আহ্বায়ক মোহাম্মদ জহিরুল ইসলাম
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাংলাদেশ কম্পিউটার সমিতির অন্তর্বর্তীকালীন আহ্বায়ক মোহাম্মদ জহিরুল ইসলাম
৬৮ বার পঠিত
বুধবার ● ৪ সেপ্টেম্বর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশ কম্পিউটার সমিতির অন্তর্বর্তীকালীন আহ্বায়ক মোহাম্মদ জহিরুল ইসলাম

মোহাম্মদ কাওছার উদ্দীন

---দেশের কম্পিউটার হার্ডওয়্যার খাতের প্রযুক্তি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) অন্তর্র্বর্তীকালীন আহ্বায়ক হয়েছেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম। গত ২২ আগস্ট বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) কার্যনির্বাহী কমিটির সাত সদস্য একযোগে পদত্যাগ করার পর সংগঠনটির কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এ সমস্যা সমাধানে গত ২ সেপ্টেম্বর রাজধানীর ম্যারিয়ট কনভেনশন সেন্টারে তলবী সভার আয়োজন করেন সংগঠনটির সদস্যরা। সভায় উপস্থিত দুই-তৃতীয়াংশ সদস্য মোহাম্মদ জহিরুল ইসলামকে অন্তর্র্বর্তীকালীন আহ্বায়ক হিসেবে নির্বাচিত করেন।

অন্তর্বর্তীকালীন আহ্বায়ক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যনির্বাহী কমিটির সব সদস্য পদত্যাগ করায় সাংগঠনিক শূন্যতা তৈরি হয়েছিল। এই শূন্যতা পূরণের পাশাপাশি বিসিএসকে গতিশীল করার জন্য সদস্যরা কণ্ঠভোটে আমাকে আহ্বায়কের দায়িত্ব দিয়েছেন। আহ্বায়ক কমিটির মূল কাজ হবে বিসিএস’র সকল কার্যক্রমে প্রয়োজন অনুযায়ী সংস্কার করা। সংগঠনকে গণতান্ত্রিকভাবে ও স্বচ্ছতার সাথে পরিচালনা করার সুযোগ করে দেওয়া। দীর্ঘদিন ধরে সংগঠনে অনেক ভুয়া সদস্য রয়েছে। এ বিষয়েও দ্রুত উদ্যোগ নেয়া হবে। এরকমও দেখা গেছে, কোন একটি প্রতিষ্ঠানের ১০/১৫ জন কর্মকর্তা-কর্মচারীর সবাই বিসিএস সদস্য। সদস্যদের তথ্য যাচাই-বাছাই করে প্রকৃত ব্যবসায়ীদের সংগঠন হিসাবে বিসিএসকে তৈরি করার উদ্যোগ নেওয়া হবে।

তিনি জানান, ইতোমধ্যে আহবায়ক কমিটি গঠনের বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন অণুবিভাগ (ডিটিও) এ লিখিতভাবে অবহিত করা হয়েছে। তাদের থেকে নির্দেশনা পেলে দ্রুত ৭ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হবে।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা পদত্যাগ করলেও দেশের বিভিন্ন জেলায় বিসিএসের ১১টি শাখা কমিটি রয়েছেন। এ বিষয়ে মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, শাখা কমিটিগুলো এখনো কার্যকর। কমিটিগুলো আগের মতোই কাজ করতে পারবে। সংগঠনের সব পর্যায়ে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার পর আগামী এক বছরের মধ্যে কার্যনির্বাহী কমিটির নির্বাচন আয়োজন করা হবে।

উল্লেখ্য, তলবী সভায় বিসিএসের সাবেক সভাপতি মোঃ সবুর খান, মোঃ শাহিদ-উল-মুনীর, এস এম ইকবাল, ২০২২ সালে অনুষ্ঠিত নির্বাচন বোর্ডের চেয়ারম্যান শাফকাত হায়দার সহ শতাধিক বিসিএস সদস্য উপস্থিত ছিলেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
টফি’তে ভারত-বাংলাদেশ সিরিজ
ভিভো-জাইসের গ্লোবাল ইমেজিং পার্টনারশিপ
বন্যায় ঘরহারাদের ঘর তৈরি করে দিচ্ছে হুয়াওয়ে
জুলাই-আগস্টের শহিদদের প্রতি বাক্কোর পুনর্গঠিত কার্যনির্বাহী কমিটির শ্রদ্ধা
আইসিটি সচিবের সাথে সাক্ষাৎ করলেন গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাম
রবি এলিট গ্রাহকদের জন্য হোটেল এক্স-এ বিশেষ ছাড়
বিক্রয় ডট কমের ১২ বছর পূর্তি
আইএফএ ২০২৪ প্রদর্শনীতে অনারের চমক
বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে কাজ করবে ডিআইআইটি শিক্ষার্থীর অ্যাপ ‘বাজারদর’
থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স