সর্বশেষ সংবাদ
ঢাকা, সেপ্টেম্বর ১৫, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ৩১ জুলাই ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাজারে গিগাবাইট জি৬এক্স এআই গেমিং ল্যাপটপ
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাজারে গিগাবাইট জি৬এক্স এআই গেমিং ল্যাপটপ
১৩৮ বার পঠিত
বুধবার ● ৩১ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাজারে গিগাবাইট জি৬এক্স এআই গেমিং ল্যাপটপ

---শীর্ষস্থানীয় কম্পিউটার ব্র্যান্ড গিগাবাইটের বহুল প্রতীক্ষিত ল্যাপটপ গিগাবাইট জি৬এক্স বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে কোম্পানীটি। এতে আছে ইনটেল কোর ১৩জেন এইচএক্স প্রসেসর ও এনভিডিয়া জিফোর্স আরটিএক্স৪০ সিরিজ ল্যাপটপ জিপিইউ (গ্রাফিক্স প্রসেসিং ইউনিট)। একই সাথে, মাইক্রোসফটের এআই অ্যাসিস্ট্যান্ট কপিলটের সাহায্যে এটি শেষ হওয়া কাজ স্ট্রিমলাইন করে রাখে।

এতে অনন্য ফোর-সাইডেড স্লিম বেজেল ডিজাইন ব্যবহার করা হয়েছে; ফলে ৯০ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিওর মাধ্যমে দেখার ক্ষেত্রে অনবদ্য অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। একই সাথে, দেখার ক্ষেত্রে সিনেমার মতো অভিজ্ঞতা পেতে এতে ব্যবহার করা হয়েছে ডলবি এটমস।

গিগাবাইট জি৬এক্সে ইনটেল কোর আই৭-১৩৬৫০এইচএক্স প্রসেসর ও এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ ল্যাপটপ জিপিইউ ব্যবহার করা হয়েছে, যা সর্বোচ্চ ১০৫ ওয়াট পর্যন্ত গ্রাফিক্স পাওয়ার সরবরাহ করে। ইন্টেগ্রেটেড ও ডেডিকেটেড গ্রাফিক্সের মধ্যে নিরবচ্ছিন্ন সুইচিং নিশ্চিত করতে এবং বিভিন্ন রকম কাজের চাপের মধ্যেও সর্বোচ্চ পারফরম্যান্স ধরে রাখতে এতে এমইউএক্স সুইচ টেকনোলজি ব্যবহার করা হয়েছে। তার ওপর, এর ডুয়েল-ফ্যান ডিজাইন ও থ্রিডি ভর্টএক্স এয়ার-চ্যানেলিং সমৃদ্ধ উইন্ডফোর্স কুলিং টেকনোলজি কার্যকর তাপ পরিবহনের জন্য সর্বোচ্চ বায়ু প্রবাহ নিশ্চিত করে। পাশাপাশি, গেমিং সেশনের সময়েও আরামদায়ক তাপমাত্রা নিয়ন্ত্রণ নিশ্চিত করে এর আইসি টাচ ডিজাইন।

গিগাবাইট জি৬এক্সে নির্ধারিত এআই টেনসরআরটি ব্যবহার করা হয়েছে, যা এআই কম্পিউটিং পারফরম্যান্স উন্নত করবে। পাশপাশি, বাস্তবসম্মত গ্রাফিক্স রেন্ডারিং নিশ্চিতে এতে ডিপলার্নিং সুপার-স্যাম্পলিং (ডিএলএসএস) ব্যবহার করা হয়েছে। এর কপিলট কী মাইক্রোসফটের কপিলটের সাথে দ্রুত সংযোগ স্থাপন এবং নিরবচ্ছিন্ন এআই সহায়তা নিশ্চিত করবে। একই সাথে, এর ডলবি এটমস ব্যবহারকারীদেও সিনেমাটিক অডিও অভিজ্ঞতা ও সমৃদ্ধ গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।

এতে ১৬:১০ আসপেক্ট রেশিও ও ফোর-সাইডেড স্লিম বেজেল ডিজাইন সহ একটি ১৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। দীর্ঘস্থায়ী ব্যবহার নিশ্চিত করতে এতে ৭৩ ওয়াট আওয়ার (ডব্লিউএইচ) ব্যাটারি সক্ষমতা ব্যবহার করা হয়েছে। একই সাথে, এতে ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হতে সক্ষম এমন ফাস্ট চার্জিং এবং পিডি ৩.০ টাইপ-সি চার্জিং সুবিধা রয়েছে।

ল্যাপটপটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন: https://bit.ly/AORUS_G6X_Laptop



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
অগ্নি দুর্ঘটনা রোধে সদস্যদের জন্য বাক্কোর সচেতনতা কর্মশালা
চার বেসিস সদস্য কোম্পানি পেল এশিয়া স্মার্ট অ্যাপ অ্যাওয়ার্ডস ২০২৪
বাংলাদেশে লিথিয়াম ব্যাটারি উৎপাদনে হুয়াওয়ে ও ওয়ালটনের চুক্তি
ওয়্যারলেস চার্জিং কেন সুবিধাজনক?
সেরা বার্ষিক প্রতিবেদনের জন্য আইসিএবি গোল্ড অ্যাওয়ার্ড পেল রবি
ক্যাশ কালেকশনে বিকাশের সল্যুশন ব্যবহার করবে এসএমসি
বাংলাদেশের বাজারে টেকনোর নতুন স্মার্টফোন স্পার্ক গো ওয়ান
মাসজুড়ে ফটো গুছিয়ে রাখার উৎসবে ভিভো
নগদের প্রশাসককে সাবেক এমডির হুমকির অভিযোগ
ই-ক্যাবে প্রশাসক নিয়োগ