সর্বশেষ সংবাদ
ঢাকা, সেপ্টেম্বর ৮, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১৫ জুলাই ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাংলাদেশের বাজারে গিগাবাইটের গেমিং মনিটর
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাংলাদেশের বাজারে গিগাবাইটের গেমিং মনিটর
১২৭ বার পঠিত
সোমবার ● ১৫ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের বাজারে গিগাবাইটের গেমিং মনিটর

---গেমিংয়ের জন্য বিশেষভাবে ডিজাইন করা আকর্ষণীয় ওলেড মনিটর বাংলাদেশের বাজারে নিয়ে এলো বিশ্বের শীর্ষস্থানীয় কম্পিউটার ব্র্যান্ড গিগাবাইট।  রোববার (১৪ জুলাই) রাজধানী একটি রেস্তোরাঁয় এক পার্টনারমিট অনুষ্ঠানে মনিটরটি উন্মোচন করে গিগাবাইট বাংলাদেশ। আয়োজনে গিগাবাইটের গেমিং ও বিনোদনের আরও বিস্তৃত পণ্যের সমাহারের সাথে পরিচিত হন পার্টনাররা। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিগাবাইট এর পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আলবেরুনী সুজন এবং গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো. আনাস খান।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ অনুষ্ঠানে বলেন, একসময় গিগাবাইট বলতে শুধু মানুষ মাদারবোর্ড বুঝতো। এখন গিগাবাইট বলতে বুঝায় একটা ব্র্যান্ড পিসি।

খাজা মো. আনাস খান বলেন, পৃথিবী এখন চলতেছে এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট) বেইজড। এই এইআইকে গুরুত্ব দিয়ে আমরা এআই বেইজড ল্যাপটপ বাজারে নিয়ে এসেছি। এর ধারাবিকতায় গেমিংয়ের জন্য বিশেষভাবে ডিজাইন করা আকর্ষণীয় ওলেড গেমিং মনিটর বাজারে এসেছে। নতুন নিয়ে আসা এই ওলেড সিরিজের গেমিং মনিটরটি এর আগে যুক্তরাষ্ট্রের লাসভেগাসে অনুষ্ঠিত এসইএস (কনজ্যুমার ইলেকট্রনিকস শো) ২০২৪-এ উন্মোচন করা হয়।

নতুন এই মনিটরে কি আছেঃ ২৭-৩৪ ইঞ্চির এই মনিটরগুলোয় রয়েছে ৩৬০ হার্জ রিফ্রেশ রেট, এর সাথে যুক্ত হয়েছে সর্বাধুনিক স্পেকিফিকেশন ও বিশেষ ট্যাকটিকাল ফিচার; যা ব্যবহারকারীর গেমিং ও মাল্টিটাস্কিংয়ের অভিজ্ঞতাকে নিয়ে যাবে অনন্য উচ্চতায়। এসইএস ২০২৪ অনুষ্ঠানের প্রধান আকর্ষণই ছিল সর্বাধুনিক ফিচার সমৃদ্ধ ৩২ ইঞ্চির অরাস এফও৩২ইউ২পি। বিশ্বের প্রথম ডিপি২.১ ইউএইচবিআর২০ ট্যাকটিকাল গেমিং মনিটর হিসেবে এতে ব্যবহার করা হয়েছে ৮০ জিবিপিএস (গিগাবাইট পার সেকেন্ড) ব্যান্ডউইথ। যা ডিসপ্লে স্ট্রিম কমপ্রেশন (ডিএসসি) ছাড়াই পূর্ববর্তী ডিপি১.৪ এইচবিআর৩ এর তুলনায় আড়াই গুণ বেশি ব্যান্ডউইথ-সম্পন্ন গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করতে সক্ষম। এই মনিটরের ডিসপ্লে পোর্টে ডেইজি চেইন ব্যবহার করা যাবে, ফলে কোনোপ্রকার ক্যাবল ক্লাটার ছাড়াই মাল্টি-ডিসপ্লে কনফিগার করা হবে অনেক সহজ।

অরাসের গেমিং মনিটরগুলোয় বেশকিছু উদ্ভাবনী ও গেমিং-বান্ধব ট্যাকটিকাল ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে কুইক অ্যাক্সেস ফাংশনের জন্য নির্ধারিত শর্টকাট কী - ট্যাকটিকাল সুইচ। কম আলোতেও সমৃদ্ধ দেখার অভিজ্ঞতা নিশ্চিত করতে রয়েছে নাইট ভিশন, যা পুরো স্ক্রিন ওভারএক্সপোজ না করেই অন্ধকার এলাকাকে চমৎকারভাবে ফুটিয়ে তুলতে সক্ষম। পাশাপাশি, ফার্স্ট-পারসন শ্যুটারদের জন্য বিশেষভাবে তৈরি করা এর রেজ্যুলুশন সুইচ। দ্রুত গতির গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করতে যা মাত্র এক ক্লিকেই ২৪ ইঞ্চিকে ১০৮০ পিক্সেলে রূপান্তর করতে সক্ষম। 

একইসাথে, এআই-নির্ভর সমাধান গিগাবাইট ওলেড কেয়ার নিয়ে এসেছে গিগাবাইট। ফলে, এখন ইমেজ জমিয়ে রাখার দুশ্চিন্তা কমে আসা এবং নির্ভরযোগ্য ও দীর্ঘস্থায়ী স্বয়ংক্রিয় প্যানেল-প্রোটেকটিং ফিচার যুক্ত করা আরও সহজ হবে। বিশেষকরে, স্ক্রিন ব্যবহারের ধরন নিরবচ্ছিন্নভাবে শনাক্ত করতে পারে গিগাবাইট ওলেড, যা নিজেকে নিয়মিত ও স্বাধীনভাবে রক্ষণাবেক্ষণ করতে সক্ষম। ফলে, এখানে ব্যবহারকারীর ম্যানুয়েল কোনো কাজ থাকছে না। 

মোশন ব্লার ও ঘোস্টিং উল্লেখযোগ্যহারে কমিয়ে আনতে নতুন এই গেমিং মনিটরগুলোয় ব্যবহার করা হয়েছে সিএমআর১৩০০০-টায়ার কিউডি-ওলেড প্যানেল। ব্যবহারকারীর স্ক্রিন দেখার ক্ষেত্রে একদম স্বচ্ছ ও ঝকঝকে অনুভূতি নিশ্চিত করবে এর ১,৫০০,০০০:১ কনট্রাস্ট রেশিও, ভেসা ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৪০০ এবং ৯৯ শতাংশ ডিসিআই-পি৩ এর আলট্রা-ওয়াইড কালার গেমাট। এর উচ্চ রিফ্রেশ রেট ও বিদ্যুৎগতিসম্পন্ন ০.০৩ এমএস জিটিজি রেসপন্স টাইম গেমিংয়ের অভিজ্ঞতাকে করবে আরও নিখুঁত ও দুর্দান্ত। 

অনবদ্য এই এফও৩২ইউ২পি-এর মতোই আরেকটি মনিটর হচ্ছে এফও৩২ইউ২; এতে এইচডিএমআই ২.১ এফআরএল ১২জি ব্যবহারের সুযোগ রয়েছে। আরেকটি হচ্ছে এফও২৭কিউ৩, যেখানে সমৃদ্ধ দেখার অভিজ্ঞতা নিশ্চিতে ৩৬০ হার্জ রিফ্রেশ রেট ব্যবহার করা হয়েছে। ব্যবহারকারীর জন্য অনবদ্য অভিজ্ঞতা নিশ্চিতে এবং গেমিং ও মাল্টিটাস্কিংয়ের অনন্য চাহিদা পূরণ করতে আলট্রা-ওয়াইড কার্ভড মনিটর এমও৩৪ডব্লিউকিউসি ও এমও৩৪ডব্লিউকিউসি২ নিয়ে আসা হয়েছে। 

গিগাবাইটের সর্বশেষ নিয়ে আসা গেমিং মনিটরগুলোর অত্যাধুনিক প্রযুক্তি ও অফার সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন - https://bit.ly/GIGABYTE_2024_CES_Monitor।



আইসিটি সংবাদ এর আরও খবর

বাংলাদেশে ওয়ানপ্লাস-এর প্রথম ফ্ল্যাগশিপ স্টোর উদ্বোধন বাংলাদেশে ওয়ানপ্লাস-এর প্রথম ফ্ল্যাগশিপ স্টোর উদ্বোধন
স্বতন্ত্র আইসিটি ক্যাডারের দাবি গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের স্বতন্ত্র আইসিটি ক্যাডারের দাবি গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের
দেশে এআই ফিচারের নতুন স্মার্টফোন অপো রেনো১২ এফ ৫জি দেশে এআই ফিচারের নতুন স্মার্টফোন অপো রেনো১২ এফ ৫জি
বিগত সরকারের সময় প্রভাব খাটিয়ে সব উপবৃত্তি নগদে বিগত সরকারের সময় প্রভাব খাটিয়ে সব উপবৃত্তি নগদে
এটুআই এর অপ্রয়োজনীয় প্রকল্প বাদ দিন: নাহিদ ইসলাম এটুআই এর অপ্রয়োজনীয় প্রকল্প বাদ দিন: নাহিদ ইসলাম
বন্যা দুর্গতদের সাহায্যার্থে আই স্মার্ট ইউ টেকনোলজি বন্যা দুর্গতদের সাহায্যার্থে আই স্মার্ট ইউ টেকনোলজি
চীন সফরে ‘উইমেন ইন টেক’ এর তিন বিজয়ী চীন সফরে ‘উইমেন ইন টেক’ এর তিন বিজয়ী
ইডটকো বাংলাদেশ ও বাংলাদেশ বিমান বাহিনীর যৌথ উদ্যোগে বন্যাক্রান্তদের ত্রাণ সহায়তা ইডটকো বাংলাদেশ ও বাংলাদেশ বিমান বাহিনীর যৌথ উদ্যোগে বন্যাক্রান্তদের ত্রাণ সহায়তা
বিকাশে আইডিএলসি লোনের কিস্তি পরিশোধের সুযোগ বিকাশে আইডিএলসি লোনের কিস্তি পরিশোধের সুযোগ
রেজার ক্যাপিটালের ‘সিরিজ এ’ বিনিয়োগ পেল আইফার্মার রেজার ক্যাপিটালের ‘সিরিজ এ’ বিনিয়োগ পেল আইফার্মার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশে ওয়ানপ্লাস-এর প্রথম ফ্ল্যাগশিপ স্টোর উদ্বোধন
স্বতন্ত্র আইসিটি ক্যাডারের দাবি গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের
দেশে এআই ফিচারের নতুন স্মার্টফোন অপো রেনো১২ এফ ৫জি
বিগত সরকারের সময় প্রভাব খাটিয়ে সব উপবৃত্তি নগদে
এটুআই এর অপ্রয়োজনীয় প্রকল্প বাদ দিন: নাহিদ ইসলাম
বন্যা দুর্গতদের সাহায্যার্থে আই স্মার্ট ইউ টেকনোলজি
চীন সফরে ‘উইমেন ইন টেক’ এর তিন বিজয়ী
ইডটকো বাংলাদেশ ও বাংলাদেশ বিমান বাহিনীর যৌথ উদ্যোগে বন্যাক্রান্তদের ত্রাণ সহায়তা
বিকাশে আইডিএলসি লোনের কিস্তি পরিশোধের সুযোগ
রেজার ক্যাপিটালের ‘সিরিজ এ’ বিনিয়োগ পেল আইফার্মার