সর্বশেষ সংবাদ
ঢাকা, সেপ্টেম্বর ২০, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২৬ জুন ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » আইইউবিএটিতে ফিউচার ক্যারিয়ার অন ফ্রন্টিয়ার টেকনলোজী বিষয়ক আলোচনা অনুষ্ঠিত
প্রথম পাতা » আইসিটি সংবাদ » আইইউবিএটিতে ফিউচার ক্যারিয়ার অন ফ্রন্টিয়ার টেকনলোজী বিষয়ক আলোচনা অনুষ্ঠিত
১৪২ বার পঠিত
বুধবার ● ২৬ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আইইউবিএটিতে ফিউচার ক্যারিয়ার অন ফ্রন্টিয়ার টেকনলোজী বিষয়ক আলোচনা অনুষ্ঠিত

---বাংলাদেশ ইনোভেশন ফোরাম ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এর যৌথ আয়োজনে ২৬ জুন আইইউবিএটি এর সেমিনার হলে অনুষ্ঠিত হলো ‘ফিউচার ক্যারিয়ার অন ফ্রন্টিয়ার টেকনলোজ’ শীর্ষক ইন্টারএকটিভ সেশন। এই আয়োজনের লক্ষ্য ছিল ছাত্র-ছাত্রীদেরকে ফ্রন্টিয়ার টেকনলোজী ক্যারিয়ার সম্ভাবনার সাথে পরিচিত করা, অংশগ্রহণকারীদের বিভিন্ন নতুন ও উদ্ভাবনী প্রযুক্তির মধ্যে ক্যারিয়ারের সুযোগ সম্পর্কে জানানো, সাম্প্রতিক ও ভবিষ্যৎ প্রযুক্তিগত প্রবণতা ও তাদের সম্ভাব্য প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা, শিক্ষার্থীদের প্রয়োজনীয় স্কিল ডেভেলপমেন্টের জন্য নির্দেশনা প্রদান করা, যাতে তারা নতুন প্রযুক্তির সাথে খাপ খাওয়াতে পারে, শিক্ষার্থী, শিক্ষক এবং প্রযুক্তি বিশেষজ্ঞদের মধ্যে নেটওয়ার্কিং এবং কোলাবোরেশনের সুযোগ তৈরি করা, শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করে তাদের দক্ষতা বৃদ্ধি করা।

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এর উপাচার্য ড. আব্দুর রব। তিনি বলেন, প্রযুক্তির অগ্রযাত্রা বর্তমান এবং ভবিষ্যতের ক্যারিয়ারের দিগন্তকে প্রসারিত করছে। আমাদের শিক্ষার্থীদের প্রযুক্তির নতুন নতুন ক্ষেত্র সম্পর্কে জ্ঞান অর্জন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ধরনের আয়োজন তাদেরকে বিভিন্ন ফ্রন্টিয়ার টেকনোলজির সাথে পরিচিত করে তুলবে এবং প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান প্রদান করবে, যা তাদের পেশাগত জীবনে সফল হতে সহায়ক হবে। আমি আশা করি, আমাদের শিক্ষার্থীরা এই সুযোগ কাজে লাগিয়ে নিজেদেরকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করবে এবং দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন থ্রিভিং স্কিলস লিমিটেড এর ফাউন্ডার এন্ড সিইও মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ।  তিনি বলেন, ফ্রন্টিয়ার টেকনোলজির উন্নয়নে দক্ষতার গুরুত্ব অপরিসীম। বর্তমান বিশ্বে প্রযুক্তি দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং এই পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদের নতুন নতুন স্কিল অর্জন করতে হবে।আমাদের শিক্ষার্থীদের উচিত নিজেদেরকে কেবলমাত্র বর্তমান চাকরির বাজারের জন্যই প্রস্তুত করা নয়, বরং ভবিষ্যতের চাকরির বাজারের জন্যও প্রস্তুত করা। ফ্রন্টিয়ার টেকনোলজির ক্ষেত্রে জ্ঞান ও দক্ষতা অর্জন করলে তারা শুধু নিজেদের ক্যারিয়ারই নয়, দেশের অর্থনীতিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবে।

আয়োজনে  প্যানেলিস্টদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন আইইউবিএটির কোষাধ্যক্ষ সেলিনা নার্গিস, একুয়ালিংক বাংলাদেশ লিঃ এর পরিচালক এবং চিফ অপারেটিং অফিসার নিয়াজ শরীফ সৌরভ, বাংলা পাজেল লিমিটেডের সিইও নাদিম মজিদ। আয়োজনটি পরিচালনা করেন বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু।

আয়োজনটিতে সহযোগীতায় ছিল আইইউবিএটি ইনোভেশন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ সেন্টার (আইআইইসি) এবং এইচবি এভিয়েশন এন্ড ট্যুরিজম ইনস্টিটিউট, আইটি পার্টনার ছিলো ই-সফট।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
টফি’তে ভারত-বাংলাদেশ সিরিজ
ভিভো-জাইসের গ্লোবাল ইমেজিং পার্টনারশিপ
বন্যায় ঘরহারাদের ঘর তৈরি করে দিচ্ছে হুয়াওয়ে
জুলাই-আগস্টের শহিদদের প্রতি বাক্কোর পুনর্গঠিত কার্যনির্বাহী কমিটির শ্রদ্ধা
আইসিটি সচিবের সাথে সাক্ষাৎ করলেন গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাম
রবি এলিট গ্রাহকদের জন্য হোটেল এক্স-এ বিশেষ ছাড়
বিক্রয় ডট কমের ১২ বছর পূর্তি
আইএফএ ২০২৪ প্রদর্শনীতে অনারের চমক
বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রনে কাজ করবে ডিআইআইটি শিক্ষার্থীর অ্যাপ ‘বাজারদর’
থ্রিডি কার্ভড ডিসপ্লের নতুন স্মার্টফোন আনছে ইনফিনিক্স